Mon. Apr 6th, 2020

blog.flipcartbd

Just another WordPress site

উচ্চ ট্রেলার ট্রেল

আইওয়ার ট্রেল সিস্টেমের জ্বলজ্বল তারকা, হাই ট্রেষ্টল ট্রেলটি পাঁচটি শহর এবং চারটি কাউন্টির মধ্য দিয়ে ২৫ মাইল দূরে চলে। ট্রেলে এক আইকনিক, ১/২ মাইল, ডেস মাইনস নদীর উপত্যকা জুড়ে ১৩-তলা উঁচু সেতু রয়েছে যা বিশ্বের বৃহত্তম ট্রেল ব্রিজগুলির মধ্যে একটি। হাই ট্রেষ্টল ট্রেইল আইএনএইচএফের অন্যতম জটিল ট্রেইল প্রকল্প ছিল, তবে অবিশ্বাস্য জনসমর্থনের সাথে জুটিযুক্ত অসংখ্য অনুদান এর মাধ্যমে প্রকল্পটি করা সম্ভব হয়েছে ।

ইতিহাস
হাই ট্রেষ্টল ট্রেইলের মতো রেল-টু-ট্রেইল প্রকল্পগুলির জন্ম ১৯৮০ এর দশকের শুরুর দিকে, যখন বন্ধ হওয়া রেলপথগুলিকে কমিউনিটি ট্রেলে রূপান্তর করার ধারণাটি সারাদেশে সরকারী নীতি এবং ব্যক্তিগত সহযোগিতার মাধ্যমে সমর্থন অর্জন করেছিল। এরপরেই আইএনএইচএফ হেরিটেজ ট্রেল, সিডার ভ্যালি নেচার ট্রেল, র্যাকুন রিভার ভ্যালি ট্রেইল এবং ওয়াবাশ ট্রেস নেচার ট্রেইলের মতো আইওয়া কিংবদন্তীগুলির সাথে “রেল-টু ট্রেলস” প্রকল্পগুলির সাথে জড়িত জটিল জঞ্জাল শনাক্তকরণ এবং সংগঠিত করতে আইএনএইচএফকে সহায়তা করতে শুরু করে।
ইউনিয়ন প্যাসিফিক রেলপথ (ইউপিআর) প্রথমে উডওয়ার্ড এবং অ্যানকেনির মধ্যে ট্রেন লাইনের প্রসার বন্ধ করার প্রস্তাব দিলে ২০০৩ সালে ২৫ মাইল উচ্চ ট্রেলল ট্রেইল প্রকল্পটি মোকাবেলায় আইএনএইচএফের তাত্ক্ষণিক আগ্রহের কারণ হয়ে উঠেছে রাজ্যের ক্রমবর্ধমান ট্রেইল নেটওয়ার্ক সম্পর্কে আইওনদের উত্সাহ। ২০০৫ সালে, ইউপিআরআর জমি মূল্যের উল্লেখযোগ্য অনুদানের মাধ্যমে করিডোরটি আইএনএইচএফকে বিক্রয় করে। একটি স্টিয়ারিং কমিটি গঠন করা হয়েছিল, যার মধ্যে নয়টি সরকারী সংস্থার প্রতিনিধিরা এই রুটটিতে অন্তর্ভুক্ত ছিল। স্টিয়ারিং কমিটির সাথে একসাথে কাজ করে, আমরা রেলপথটিকে একটি ট্রেইলে রূপান্তর করার জন্য দীর্ঘ, কঠোর রাস্তাটি শুরু করি।
রেল থেকে ট্রেল পর্যন্ত
ট্রেইল তৈরির মধ্যে অনেকগুলি প্রাথমিক কাজ অন্তর্ভুক্ত ছিল যেমন সাইটটি অনুসন্ধান করা, বীজের অর্থ সন্ধান করা এবং জমি কেনার বিষয়ে আলোচনা করা। ইউনিয়ন প্যাসিফিক রেলপথ আইএনএইচএফকে পুরো ৪৩৯-একর করিডোরের একটি দর কষাকষির বিক্রয়ের ব্যবস্থা করেছিল, যা আমরা পরে অংশীদার এজেন্সিগুলিতে স্থানান্তর করেছি।
তবে একটি সমস্যা ছিল: ইউপিআরআর বোুনের কাছে নতুন ব্রিজের জন্য ইস্পাত আই-বিমগুলি পুনরায় ব্যবহার করা দরকার – ট্রেইল প্রকল্পের জন্য দুর্ভাগ্যজনক ক্ষতি, তবে আইওয়াতে রেল পরিবহনের জন্য একটি গুরুত্বপূর্ণ উত্স। সুতরাং ইউপিআরআর সেতুটি ডেকিং ভেঙে সরিয়ে ফেলল, তবে ২২ টি বিশাল, ১৩০-ফিট left লম্বা কংক্রিট পাইরে, পরে আইওয়া স্টোনহেঞ্জ ডাব করা হয়। আমরা দেস মোইনস নদীর ওপারে একটি বিশাল ক্যাসেম রেখে গেলাম।
আইএনএইচএফ এবং স্টিয়ারিং কমিটির সহায়তায় প্রকল্পটি ২০০৫ সালে ট্রেইলটির নির্মাণকাজ শুরু করার জন্য পর্যাপ্ত পরিমাণ রাজ্য এবং ফেডারেল অনুদান তহবিল সংগ্রহ করেছিল The ইঞ্জিনিয়ারিং ফার্ম স্নাইডার এবং অ্যাসোসিয়েটস এটি ডিজাইন করেছে। পোल्क কাউন্টি ইঞ্জিনিয়ারিং নির্মাণের নিরীক্ষণ। এবং প্রথম দুটি “বুকেন্ড” উডওয়ার্ড এবং অ্যানকেনিতে নির্মিত হয়েছিল।
তারপরে ২০০৬ সালে কংগ্রেস এই প্রকল্পের জন্য ৫.৫ মিলিয়ন ডলার বরাদ্দ দিয়ে একটি বড় উত্সাহ প্রদান করেছিল। অন্যান্য রাজ্য এবং ফেডারেল অনুদানের সাথে এবং ইউপিআরআর থেকে অনুদানের জমি মূল্য $ ৩.২ মিলিয়ন এর সাথে একত্রিত, এই প্রকল্পটির অবশিষ্ট ২০-প্লাস মাইল পথ বা সেতু নির্মাণের জন্য পর্যাপ্ত পরিমাণ তহবিল ছিল, তবে উভয়ই নয়। স্টিয়ারিং কমিটিটি ট্রেইলটি বেছে নিয়েছিল যাতে লোকেরা এটির চমত্কার নদীর দৃষ্টিভঙ্গি উপভোগ করতে পারে। আমরা বিশ্বাস করি যে সময়মতো ব্রিজটি পুনর্নির্মাণ হবে। এই ২০ মাইল পথচলা ২০০৮ সালের শুরুর দিকে জনসাধারণের জন্য উন্মুক্ত হয়েছিল the সেতুটি সম্পন্ন করার চূড়ান্ত তহবিল সংগ্রহ এবং দৃষ্টিনন্দন দৃষ্টিভঙ্গি যা যা ছিল তা বাকি ছিল।
একটি আইকন তৈরি
অ্যারিজোনার ফেয়ারফিল্ড, আইওয়া, এবং টুকসনের শৈল্পিক ট্রেইল ব্রিজ দ্বারা অনুপ্রাণিত হয়ে এবং আইওয়া আর্টস কাউন্সিলের একটি ছোট অনুদানের অর্থায়নে পরিচালিত এই স্টিয়ারিং কমিটি ব্রিজ ধারণাগুলি বিকশিত করার জন্য একটি আইওয়া শিল্পীকে চেয়েছিল। আরডিজি ডাহলকুইস্ট আর্ট স্টুডিওগুলি ডিজাইন চুক্তিতে ভূষিত হয়েছিল এবং এটি সম্পাদন করতে ব্রিজ ইঞ্জিনিয়ার শক-ব্রিটসনের সাথে কাজ করেছিল। তারপরে আমাদের তহবিল সংগ্রহের প্রয়াসের মুকুট মুহূর্তটি এলো: ভিশন আইওয়া প্রকল্পটি ১.৭৫ মিলিয়ন ডলার দিয়েছে! বেসরকারী নেতাদের এবং অনেক INHF সদস্য এবং দাতাদের একটি অবিশ্বাস্য কমিটির সাথে কাজ করা, আমরা এটি করেছি! আমরা হাই ট্রেষ্টল ট্রেইল ব্রিজটি তৈরি করতে সক্ষম হয়েছি।
পুরষ্কার এবং স্বীকৃতি
অক্টোবর, ২০১১ সালে মিড আমেরিকান ট্রেইলস অ্যান্ড গ্রিনওয়েজ (এমএটিএজি) প্রকল্প পুরষ্কার

২০১৩ সালের এপ্রিলে ট্রেইলস এবং আর্টস অ্যাওয়ার্ড

হাই ট্র্রেসেল ট্রেইল ব্রিজটি ২০১১ এআইএ আইওয়া চ্যাপ্টার এক্সিলেন্স ইন ডিজাইন মেরিট অ্যাওয়ার্ডের প্রাপক, ২০১২ বিভাগীয় আলোক পুরষ্কার, আইওয়া / মিনেসোটা আলোকসজ্জন ইঞ্জিনিয়ারিং সোসাইটি, ২০১২ মেরিটের জাতীয় আলোক পুরষ্কার, উত্তর আমেরিকার আলোকসজ্জা ইঞ্জিনিয়ারিং সোসাইটি, ২০১২ প্রোডাক্ট ইনোভেশন অ্যাওয়ার্ড, আর্কিটেকচারাল এসএসএল ম্যাগাজিন; এবং পাবলিক আর্ট নেটওয়ার্কের “পর্যালোচনা বছর,” ৪০০ টিরও বেশি আন্তর্জাতিক প্রকল্পের ১২ নম্বর।

২০১৫ সালে বিবিসির একটি “আটটি আশ্চর্যজনক ফুটব্রিজ” হিসাবে তালিকাভুক্ত হয়েছে ।